বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন

শিরোনাম :
সাপ্তাহিক সাহসী সময়ের ২৬তম বর্ষে পদার্পনে সকলকে প্রাণঢালা শুভেচ্ছা বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন ৫৩তম মহান বিজয় দিবস আজ নিপাহ ভাইরাস প্রতিরোধে খেজুরের কাঁচা রস পান না করার জন্য আহবান স্বাস্থ্য অধিদপ্তরের বিজয় দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি রাজবাড়ীতে হারানো ৩৫টি মোবাইল উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর করল পুলিশ রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২৫ জন হাসপাতালে ভর্তি কালুখালী উপজেলার হোগলাডাঙ্গী মাদ্রাসা থেকে দাখিল-আলিম পরীক্ষার কেন্দ্র স্থানান্তরে ১১টি মাদ্রাসার শিক্ষা কার্যক্রম অনিশ্চয়তার পথে গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলায় ভ্যান উল্টে গভীর গর্তে পড়ে মসলা বিক্রেতা নিহত রাজবাড়ীতে সাহিত্যে বঙ্গবন্ধু শীর্ষক বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন ডিজিটাল যোগাযোগ ভারত-বাংলাদেশ অংশীদারিত্বের উদীয়মান ক্ষেত্র ঃ ভার্মা
কাঙালিনী সুফিয়াসহ দুই লোকসঙ্গীত শিল্পীকে আজীবন সম্মাননা প্রদান

কাঙালিনী সুফিয়াসহ দুই লোকসঙ্গীত শিল্পীকে আজীবন সম্মাননা প্রদান

॥রঘুনন্দন সিকদার॥ ঢাকাস্থ বালিয়াকান্দি উপজেলা সমিতির উদ্যোগে জনপ্রিয় লোকসঙ্গীত শিল্পী কাঙালিনী সুফিয়াসহ ২জনকে আজীবন সম্মাননা প্রদান করা হয়েছে।
গত ২৮শে জুন সন্ধ্যায় রাজধানী ঢাকার কাকরাইলে আইডিইবি’র মাল্টিপারপাস হলে আয়োজিত অনুষ্ঠানে তাদেরকে এই সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য ও ঢাকাস্থ রাজবাড়ী জেলা সমিতির সভাপতি মোঃ শাহজাহান আলী মোল্লা, বর্ষীয়ান রাজনীতিবিদ, সাংবাদিক ও প্রখ্যাত কলামিস্ট ফকীর আব্দুর রাজ্জাক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সিনিয়র অধ্যাপক ড. সেলিনা পারভীন। ঢাকাস্থ বালিয়াকান্দি উপজেলা সমিতির সভাপতি ডি.এন চ্যাটার্জীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংগঠনের পরিষদের সদস্য মেজর জেনারেল(অবঃ) ডাঃ মুন্সী মুজিবুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. আকতারুজ্জামান, ইএনটি স্পেশালিস্ট অধ্যাপক ডা. সৈয়দ হাসান ইমাম আল মাসুম, অতিরিক্ত সচিব শেখ মহঃ রেজাউল ইসলাম, অতিরিক্ত ডিআইজি মোঃ কাইয়ুমুজ্জামান খান, কর্নেল(অবঃ) আলী ইমাম আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি বলেন, সম্মাননা প্রাপ্ত দু’জনই সমাজের বাতিঘর। তাদেরকে আজীবন সম্মাননা প্রদান করায় ঢাকাস্থ বালিয়াকান্দি উপজেলা সমিতিকে ধন্যবাদ জানাই। তিনি আরও বলেন, জঙ্গীবাদমুক্ত বাংলাদেশ গড়তে সামাজিক সম্প্রীতির কোন বিকল্প নাই।
বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম বলেন, তারা আমাদের জাতীয় সম্পদ। তাদেরকে সম্মাননা দিতে পেরে আমরার আজ গর্বিত। এ রকম একটি ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানাই। এছাড়াও তিনি ঢাকাস্থ বালিয়াকান্দি উপজেলা সমিতির বিভিন্ন সেবামূলক কার্যক্রমের প্রশংসা করেন এবং তাদেরকে সহায়তার আশ্বাস দেন।
উল্লেখ্য, আজীবন সম্মাননা প্রাপ্ত কাঙালিনী সুফিয়া এবং শেখ তোফাজ্জেল হোসেন-দু’জনের বাড়ীই বালিয়াকান্দি উপজেলায়। তাদের মধ্যে কাঙালিনী সুফিয়ার জন্ম বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের রামদিয়া গ্রামে এবং শেখ তোফাজ্জেল হোসেনের জন্ম বালিয়াকান্দি সদর ইউনিয়নের শালমারা নিশ্চিন্তপুর গ্রামে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2022 sahasisamoy
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!